ঢাবি নৃত্যকলা বভিাগে ‘উদয়শঙ্কর পাঠাগার’ উদ্বোধন

ঢাকাস্থ ভারতীয় দূতাবাসরে র্আথকি সহযোগতিায় ঢাকা বশ্বিবদ্যিালয় নৃত্যকলা বভিাগে ‘উদয়শঙ্কর পাঠাগার’ প্রতষ্ঠিা করা হয়ছে।ে ঢাকা বশ্বিবদ্যিালয়রে উপার্চায অধ্যাপক ড. আ আ ম স আরফেনি সদ্দিকি আজ ১৮ মে ২০১৭ বৃহস্পতবিার কলা ভবনরে নীচ তলায় নব-প্রতষ্ঠিতি এই পাঠাগার উদ্বোধন করনে।

নৃত্যকলা বভিাগরে চয়োরর্পাসন অধ্যাপক রজেওয়ানা চৌধুরীর সভাপতত্বিে উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদশেে নযিুক্ত ভারতরে হাই কমশিনার র্হষ র্বধন শ্রংিলা প্রধান অতথিি এবং ঢাকা বশ্বিবদ্যিালয়রে প্রো-উপার্চায (শক্ষিা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ ও প্রো-উপার্চায (প্রশাসন) অধ্যাপক                      ড. মো: আখতারুজ্জামান বশিষে অতথিি হসিাবে উপস্থতি ছলিনে।

উপার্চায অধ্যাপক ড. আ আ ম স আরফেনি সদ্দিকি বলনে, বাংলাদশে এবং ভারতরে ভৌগোলকি সীমারখো আলাদা হলওে ইতহিাস-ঐতহ্যি, সাহত্যি-সংস্কৃতি এক ও অভন্নি। তাই দু’দশেরে শল্পি-সংস্কৃতরি উন্নয়নে আমাদরে একযোগে কাজ করতে হব।ে বাংলাদশে এবং ভারতরে মধ্যে বরিাজমান বন্ধুত্বর্পূণ সর্ম্পককে ঐতহিাসকি হসিাবে র্বণনা করে উপার্চায বলনে, নৃত্যকলা বভিাগে ‘উদয়শঙ্কর পাঠাগার’ স্থাপনরে মাধ্যমে দু’দশেরে এই সর্ম্পক ভবষ্যিতে আরও জোরদার হব।ে বাংলাদশেরে নৃত্য শল্পিরে উৎর্কষ সাধনে দায়ত্বিশীল ভূমকিা পালনরে জন্য তনিি নৃত্যকলা বভিাগরে শক্ষিকদরে প্রতি আহŸান জানান।

বাংলাদশেে নযিুক্ত ভারতীয় হাই কমশিনার র্হষ র্বধন শ্রংিলা বলনে, ঢাকা বশ্বিবদ্যিালয় এবং ভারতরে বভিন্নি শক্ষিা প্রতষ্ঠিানরে মধ্যে যৌথ শক্ষিা ও গবষেণা প্রকল্প পরচিালতি হচ্ছ।ে উভয় দশেরে মধ্যে শক্ষিক, শক্ষর্িাথী ও গবষেক বনিমিয় র্কাযক্রমও চলমান রয়ছে।ে ঢাকা বশ্বিবদ্যিালয় নৃত্যকলা বভিাগরে উন্নয়নে ভারতরে র্সাবকি সহযোগতিা ভবষ্যিতওে অব্যাহত থাকবে বলে তনিি জানান।
                -------------

 (মোহাম্মদ রফকিুল ইসলাম)
উপ-পরচিালক
জনসংযোগ দফতর
ঢাকা বশ্বিবদ্যিালয়


ঢাকাস্থ ভারতীয় দূতাবাসরে র্আথকি সহযোগতিায় ঢাকা বশ্বিবদ্যিালয় নৃত্যকলা বভিাগে ‘উদয়শঙ্কর পাঠাগার’ প্রতষ্ঠিা করা হয়ছে।ে ঢাকা বশ্বিবদ্যিালয়রে উপার্চায অধ্যাপক ড. আ আ ম স আরফেনি সদ্দিকি আজ ১৮ মে ২০১৭ বৃহস্পতবিার কলা ভবনরে নীচ তলায় নব-প্রতষ্ঠিতি এই পাঠাগার উদ্বোধন করনে। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদশেে নযিুক্ত ভারতরে হাই কমশিনার র্হষ র্বধন শ্রংিলা প্রধান অতথিি হসিাবে উপস্থতি ছলিনে। (ছব:ি ঢাবি জনসংযোগ)

 

Latest News
  • 2nd International Conference on Genocide and Mass Violence begins at DU

    14/12/2017

    Read more...
  • MoU between DU and ICAB signed

    14/12/2017

    Read more...
  • ঢাবি সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন নির্বাচন অনুষ্ঠিত

    14/12/2017

    Read more...
  • ঢাবি নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগে পরমাণু নিরাপত্তা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

    14/12/2017

    Read more...
  • 5 DU students get Sharothi Scholarship

    14/12/2017

    Read more...
  • শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় ঢাবি উপাচার্যঃ চেতনা, আদর্শ কখনও বিনাশ হয় না এর নিজস্ব একটি শক্তি আছে

    14/12/2017

    Read more...
  • A new trust fund established at DU

    12/12/2017

    Read more...