অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার  পেলেন ঢাবি’র ১০ শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৭ সালের বিএসএস (সম্মান) পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ১০জন মেধাবী শিক্ষার্থীকে ‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ প্রদান করা হয়েছে। ২৮ আগস্ট ২০১৭ সোমবার সকালে রমেশ চন্দ্র মজুমদার আর্টস অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক কৃতী ছাত্র-ছাত্রীদের হাতে পুরস্কারের চেক তুলে দেন। পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- নওশীন জাহান ইতি, প্রিয়াংকা কুন্ডু, মো. মাসুদ আল মাহদী, ফহিম বিনতে সিদ্দিক, ফরহাদ উদ্দিন, অর্নব বিশ্বাস, নাদিয়া নাহরীন, জোহরা, মো. বনি মমিন ইসলাম ও শফিকুল আলম।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মফিজুর রহমানের সভাপতিত্বে  অনুষ্ঠানে ‘আমি ও আমার চলচিত্র’ শীর্ষক ‘অধ্যাপক সিতারা পারভীন স্মারক বক্তৃতা’ প্রদান করেন বিশিষ্ট চলচিত্রকার মসিউদ্দিন শাকের। ধন্যবাদ জ্ঞাপন করেন অধ্যাপক ড. আহাদুজ্জামান মোহাম্মদ আলী। 

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রয়াত অধ্যাপক সিতারা পারভীনের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, মানুষের মৃত্যু চরম সত্য, মানুষ চলে যায় কিন্তু তার যে স্মৃতি রেখে যায় তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই স্মৃতি থেকে শিক্ষা নেওয়া যায়, অনুপ্রেরণা নেওয়া যায়। উপাচার্য অধ্যাপক সিতারা পারভীনের স্মৃতিকে ধরে রাখার জন্য এবং প্রতিবছর বৃত্তি প্রদানের মাধ্যমে তাকে স্মরণ করার জন্য ড. আহাদুজ্জামান মোহাম্মদ আলীকে ধন্যবাদ জানান। শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, সর্বোচ্চ নম্বর পাওয়া মানেই সফল হওয়া নয়। মূল্যবোধ সম্পন্ন মানুষ মানেই সফল মানুষ, মূল্যবোধ ধারণ করে প্রকৃত আদর্শ মানুষ হিসেবে সমাজে অবদান রাখার জন্য বৃত্তিপ্রাপ্তদের প্রতি তিনি আহবান জানান। পরিশেষে উপাচার্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুসরণ করে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মানুষকে ভালবাসার জন্য পরামর্শ প্রদান করেন।  

উল্লেখ্য, প্রাক্তন রাষ্ট্রপতি বিচারপতি শাহাবুদ্দীন আহমদের কন্যা এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. আহাদুজ্জামান মোহাম্মদ আলীর স্ত্রী অধ্যাপক সিতারা পারভীন ২০০৫ সালের ২৩ জুন যুক্তরাষ্ট্রে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন। 
------------
পরিচালক (ভারপ্রাপ্ত)
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়
http://jobs.du.ac.bd/wp-content/uploads/2017/08/28-08-2017_-Journalism_-Setara-parvin-Prize-1.jpg

ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৭ সালের বিএসএস (সম্মান) পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ১০জন মেধাবী শিক্ষার্থীকে ‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ প্রদান করা হয়েছে। ২৮ আগস্ট ২০১৭ সোমবার সকালে রমেশ চন্দ্র মজুমদার আর্টস অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক কৃতী ছাত্র-ছাত্রীদের হাতে পুরস্কারের চেক তুলে দেন। ছবিতে অতিথিদের সাথে বৃত্তিপ্রাপ্তদের দেখা যাচ্ছে । (ছবি: ঢাবি জনসংযোগ)

ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৭ সালের বিএসএস (সম্মান) পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ১০জন মেধাবী শিক্ষার্থীকে ‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ প্রদান করা হয়েছে। ২৮ আগস্ট ২০১৭ সোমবার সকালে রমেশ চন্দ্র মজুমদার আর্টস অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক কৃতী ছাত্র-ছাত্রীদের হাতে পুরস্কারের চেক তুলে দেন। ছবিতে উপাচার্যকে বক্তব্য প্রদান করতে দেখা যাচ্ছে। (ছবি: ঢাবি জনসংযোগ)
 

Latest News
  • জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম এবং ড. আনিসুজ্জামানকে সংবর্ধনা প্রদান

    19/07/2018

    Read more...
  • ঢাবি অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম স্বর্ণপদক ট্রাস্ট ফান্ডের নীতিমালা প্রণয়ন কমিটির সভা

    18/07/2018

    Read more...
  • ঢাবি জাপানিজ স্টাডিজ বিভাগের আনুষ্ঠানিক যাত্রা শুরু

    17/07/2018

    Read more...
  • ঢাবি’র ৩জন ছাত্রকে সাময়িক বহিস্কার

    16/07/2018

    Read more...
  • বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ এ. এফ. এম. নজরুল মজিদ বেলাল-এর স্মরণ সভা অনুষ্ঠিত

    16/07/2018

    Read more...
  • Two-day Career Fest begins at DU

    16/07/2018

    Read more...
  • জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ঢাবি পরিবারের শ্রদ্ধা নিবেদন

    15/07/2018

    Read more...