পরিসংখ্যান বিভাগের ১৫জন শিক্ষার্থীর বৃত্তি লাভ ঢাবি-এ শহীদ সামাদ স্মৃতি  টুর্ণামেন্টের পুরস্কার বিতরণ

ঢাকা বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগের উদ্যোগে আয়োজিত ‘শহীদ সামাদ স্মৃতি টুর্ণামেন্ট’-এর পুরস্কার বিতরণ এবং বিভাগের ‘১৯৭৫ স্কলারশিপ ফান্ড’-এর বৃত্তি প্রদান অনুষ্ঠান ৯ নভেম্বর ২০১৭ বৃহস্পতিবার বিভাগীয় সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিভাগের বিভিন্ন শিক্ষাবর্ষের ১৫জন শিক্ষার্থীর মাঝে বৃত্তির চেক প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এছাড়া, উপাচার্য ‘শহীদ সামাদ স্মৃতি টুর্ণামেন্ট’-এর বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। 

বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক এম এ জলিলের সভাপতিত্বে অনুষ্ঠিত এতে বিশেষ অতিথি ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আজিজ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন লে. কর্ণেল (অব:) সাজ্জাদ জহির বীরপ্রতীক, অধ্যাপক নিতাই চক্রবর্তী এবং অধ্যাপক মো. লুৎফর রহমান। 

প্রধান অতিথির ভাষণে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পরিসংখ্যান বিভাগকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি ঐতিহ্যবাহী বিভাগ হিসেবে আখ্যায়িত করে  বলেন, এই বিভাগের দু’জন প্রাক্তন শিক্ষার্থী জাতির শ্রেষ্ঠ সন্তান। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে তাঁরা পাকিস্তান হানাদার বাহিনীর বিরুদ্ধে বীরত্বের সাথে লড়াই করে শাহাদাত বরণ করেন।তাঁরা হলেন বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর এবং বীরপ্রতীক সামাদ। পরিসংখ্যান বিভাগ তথা ঢাকা বিশ্ববিদ্যালয় তাঁদের জন্য সর্বদা গর্বিত। ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাতির এই শ্রেষ্ঠ সন্তানদের জন্য অনেক করণীয় রয়েছে। উপাচার্য আশা প্রকাশ করে বলেন, তাঁদের নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটি স্থাপনা নির্মাণ করা হবে। 

শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আরও বলেন, তোমরা সততা, উদারতা, নৈতিকতা, মানবিক মূল্যবোধ, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে নিজেদেরকে পূর্ণাঙ্গ মানুষ হিসেবে গড়ে তুলবে। 
                    ------------

(মাহমুদ আলম)
উপ-পরিচালক
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগের উদ্যোগে আয়োজিত ‘শহীদ সামাদ স্মৃতি টুর্ণামেন্ট’-এর পুরস্কার বিতরণ এবং বিভাগের ‘১৯৭৫ স্কলারশিপ ফান্ড’-এর বৃত্তি প্রদান অনুষ্ঠান ৯ নভেম্বর ২০১৭ বৃহস্পতিবার বিভাগীয় সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক এম এ জলিলের সভাপতিত্বে অনুষ্ঠিত এতে বিশেষ অতিথি ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আজিজ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন লে. কর্ণেল (অব:) সাজ্জাদ জহির বীরপ্রতীক, অধ্যাপক নিতাই চক্রবর্তী এবং অধ্যাপক মো. লুৎফর রহমান। (ছবি: ঢাবি জনসংযোগ)
 

 

 

Latest News
  • বাঁধন ঢাবি জোনের বার্ষিক সাধারণ সভা ও দায়িত্ব হস্তান্তর-২০১৮ অনুষ্ঠিত

    19/12/2018

    Read more...
  • ঢাবি আন্তঃহল ব্যাডমিন্টন ও টেবিল টেনিস প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

    18/12/2018

    Read more...
  • বিজয় একাত্তর হল প্রভোস্ট অ্যাওয়ার্ড পেল ঢাবি’র ১২ শিক্ষার্থী

    18/12/2018

    Read more...
  • শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ঢাবি’র কর্মসূচি

    14/12/2018

    Read more...
  • আগামী নির্বাচনে স্বাধীনতা বিরোধী অপশক্তিকে পরাজিত করতে হবেঃ ঢাবি উপাচার্য

    14/12/2018

    Read more...
  • ঢাবি চারুকলার ৭০ বছর পূর্তি ও ১০দিন ব্যাপী জয়নুল উৎসব শুরু

    11/12/2018

    Read more...
  • DU 70 students awarded Dean’s Award

    11/12/2018

    Read more...