ঢাবি প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ৬০ বছর পূর্তি অনুষ্ঠান উদ্বোধন

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ৬০ বছর পূর্ণ হয়েছে। এ উপলক্ষ্যে গত ২৩ ডিসেম্বর ২০১৭ শনিবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দু’দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ এবং জীববিজ্ঞান অনুষদে ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। 

“প্রাণে অনুপ্রাণে গৌরবের ৬০ বছর” শীর্ষক স্লোগানে প্রাণবন্ত এই অনুষ্ঠানে দেশ ও বিদেশ থেকে আগত প্রায় ৬শতাধিক সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। দিনব্যাপী অনুষ্ঠানের শুরুতে ক্যাম্পাসে বর্ণাঢ্য এক র‌্যালি বের করা হয়। এতে উন্মুক্ত আলোচনা, স্মৃতিচারণ, র‌্যাফেল ড্র  এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তাঁর বক্তব্যে বিভাগের ৬০ বছর পূর্তি উৎসব্ আয়োজনের জন্য বিভাগের আয়োজক কমিটিকে ধন্যবাদ জানান। শুভেচ্ছা জানান অংশগ্রহণকারী বর্তমান ও প্রাক্তন ছাত্র-শিক্ষকদের প্রতি। উপাচার্য আরও বলেন, প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের দীর্ঘ কার্যক্রমের মাধ্যমে প্রাণরসায়ন শিক্ষায় অনেক জনসম্পদ তৈরী করেছে। তার মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনেক সমৃদ্ধ হয়েছে।

বিশ্ববিদ্যালয় কার্জন হল প্রাঙ্গনে আয়োজিত উক্ত অনুষ্ঠানে ধন্যবাদ জানান আয়োজক কমিটির সদস্য-সচিব অধ্যাপক ড. শামিমা নাসরীন শাহেদ। বিভাগীয় চেয়ারম্যান ও উদ্যাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. সায়েদুল ইসলামের সমাপনী বক্তব্যের মাধ্যমে প্রথম দিনের অনুষ্ঠান সমাপ্ত হয়।

উল্লেখ্য, ৬০ বছর পূর্তি উপলক্ষে বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. মো. সায়েদুল ইসলামকে আহ্বায়ক এবং অধ্যাপক ড. শামিমা নাসরীন শাহেদকে সাধারণ সম্পাদক করে ‘৬০ বছর পূর্তি আয়োজক কমিটি’ গঠন করা হয়।
 ----------

পরিচালক (ভারপ্রাপ্ত)
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ৬০ বছর পূর্ণ হয়েছে। এ উপলক্ষ্যে ২৩ ডিসেম্বর ২০১৭ শনিবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দু’দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ এবং জীববিজ্ঞান অনুষদে ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। (ছবি: ঢাবি জনসংযোগ)

Latest News
  • ঢাবি সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনের ২য় পর্যায়ের ভোট গ্রহণ সমাপ্ত

    13/02/2018

    Read more...
  • ঢাবি কবি সুফিয়া কামাল হলের ‘বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা’ অনুষ্ঠিত

    17/01/2018

    Read more...
  • 3 DU students get Prof. Abdul Muktadir Memorial Scholarship

    17/01/2018

    Read more...
  • বাংলাদেশ রাষ্ট্রের জন্মের পেছনে রয়েছে ঢাবি’র অবদান: ঢাবি উপাচার্য

    17/01/2018

    Read more...
  • ঢাবি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের ‘বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা’ অনুষ্ঠিত

    17/01/2018

    Read more...
  • MoU between DU and BSMMU signed

    17/01/2018

    Read more...
  • ঢাবি-এ ‘সাম্প্রতিক সময়ে বাংলাদেশে আবহাওয়াবিজ্ঞানের অগ্রগতি’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

    16/01/2018

    Read more...