ঢাবি-এ পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের গবেষণা প্রকল্পের সমাপনী সেমিনার অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয় পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের উচ্চশিক্ষা মান উন্নয়ন প্রকল্পের আওতায় “Advancement of Food Composition Activities of CARS with a state of the Art Instrumentation Laboratory” শীর্ষক প্রকল্পের সমাপনী সেমিনার আজ ২৭ ডিসেম্বর ২০১৭ বুধবার সকালে নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান। অনুষ্ঠানে জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো: ইমদাদুল হক এবং উচ্চশিক্ষার মান উন্নয়ন প্রকল্প (HEQEP)-এর পরিচালক ড. গৌরাঙ্গ চন্দ্র মোহান্ত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গবেষণাটি অত্যন্ত সফলভাবে সমাপ্ত করায় অধ্যাপক ড. নাজমা শাহীন ও তাঁর সহযোগীদের আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, প্রকল্পের যথাযথ ব্যাখ্যা, এ সংক্রান্ত প্রকাশনা ও উপস্থাপনা এই ধরনের একটি নির্দেশনা দেয় যে এটি একটি গুরুত্বপূর্ণ ও ভাল গবেষণা হয়েছে। এ ধরণের প্রকল্প বাস্তবায়নে গুরুত্ব সহকারে উদ্যোগ গ্রহণ করা এবং আন্তরিকতার সাথে কাজ করার জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-গবেষকদের প্রতি তিনি আহ্বান জানান।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান প্রধান অতিথির বক্তব্যে বলেন, উচ্চশিক্ষার উন্নয়ন ও গবেষণায় মঞ্জুরী কমিশন সার্বিকভাবে সহায়তা প্রদান করে যাচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়েও জ্ঞান-বিজ্ঞানের বিভিন্ন শাখায় সফলভাবে গবেষণা কার্যক্রম পরিচালিত হচ্ছে। এ ধরণের কার্যক্রম দিন দিন আরও প্রসারিত হচ্ছে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। 

পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক ও উক্ত প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক অধ্যাপক ড. নাজমা শাহীন প্রকল্প সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন এবং  উপস্থিত সকলকে সমাপ্ত গবেষণা সম্পর্কে অবহিত করেন। অপরাহ্নে অনুষ্ঠিত হয় প্রকল্প সম্পর্কিত কারিগরি আলোচনা অনুষ্ঠান (Technical Session)। এতে আলোচনায় অংশগ্রহণ করেন FAO-বাংলাদেশের পুষ্টিনীতি বিষয়ক উপদেষ্টা মো. আবদুল মান্নান এবং মান উন্নয়ন প্রকল্পের জাতীয় পরামর্শক ড. আমির হোসাইন খান। আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাবেক সদস্য ড. মোহাম্মদ মহিবুর রহমান।
-----------------------  

পরিচালক (ভারপ্রাপ্ত)
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়


ঢাকা বিশ্ববিদ্যালয় পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের উচ্চশিক্ষা মান উন্নয়ন প্রকল্পের আওতায় “Advancement of Food Composition Activities of CARS with a state of the Art Instrumentation Laboratory” শীর্ষক প্রকল্পের সমাপনী সেমিনার আজ ২৭ ডিসেম্বর ২০১৭ বুধবার সকালে নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান। (ছবি: ঢাবি জনসংযোগ)

Latest News
  • ঢাবি সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনের ২য় পর্যায়ের ভোট গ্রহণ সমাপ্ত

    13/02/2018

    Read more...
  • অধিভুক্ত/উপাদানকল্প প্রতিষ্ঠানের শিক্ষা-সম্পর্ক বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বক্তব্য

    20/01/2018

    Read more...
  • ঢাবি ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজ ইনস্টিটিউটের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

    18/01/2018

    Read more...
  • ঢাবি বিজ্ঞান ও চারুকলা অনুষদের নবীন শিক্ষার্থীদের পরিচিতি সভা

    18/01/2018

    Read more...
  • ঢাবি কবি সুফিয়া কামাল হলের ৪০জন ছাত্রীর বৃত্তি লাভ

    18/01/2018

    Read more...
  • ঢাবি চারুকলা অনুষদে একক ছাপচিত্র প্রদর্শনী উদ্বোধন

    18/01/2018

    Read more...
  • ঢাবি ফজলুল হক মুসলিম হলের ‘বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা’ অনুষ্ঠিত

    18/01/2018

    Read more...