ঢাবি-এ শামসুন নাহার মাহমুদ ফাউন্ডেশন স্বর্ণপদক ও বৃত্তি প্রদানুষ্ঠান অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয় শামসুন নাহার হলে ‘শামসুন নাহার মাহমুদ ফাউন্ডেশন স্বর্ণপদক ও বৃত্তি, প্রভোস্ট বৃত্তি প্রদান অনুষ্ঠান গতকাল ৫ এপ্রিল ২০১৮ বৃহস্পতিবার রাতে হল মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছাত্রীদের হাতে বৃত্তির চেক ও সনদপত্র তুলে দেন। একইসঙ্গে উপাচার্য হলের বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন। 

শামসুন নাহার মাহমুদ ফাউন্ডেশনের সভাপতি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সদস্য-সচিবের বক্তব্য প্রদান করেন হলের প্রাধ্যক্ষা অধ্যাপক ড. সুপ্রিয়া সাহা এবং স্বাগত বক্তব্য প্রদান করেন প্রিন্সিপ্যাল আবাসিক শিক্ষক সৈয়দা মমতাজ শিরিন। অনুষ্ঠান সঞ্চালন করেন খন্ডকালীন আবাসিক শিক্ষক লুকনা ইয়াসমিন। 

প্রধান অতিথির বক্তব্যের শুরুতেই উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শামসুন নাহার মাহমুদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, নারী জাগরণের অগ্রগতির পেছনে শামসুন নাহার মাহমুদের অনন্যসাধারণ ভূমিকা ছিল।  ভূমিকা মহীয়সী নারীর এই ভূমিকা সম্পর্কে শিক্ষার্থীদের জানাতে হবে এবং তাঁর আদর্শ ছাত্রীদের মধ্যে ছড়িয়ে দিতে হবে। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, মেধাবী শিক্ষার্থীদের আমরা স্বীকৃতি, উৎসাহ ও অণুপ্রেরণা দিতে চাই। এ ধরনের অনুষ্ঠানের মাধ্যমে তারা অণুপ্রেরণা লাভ করবে এবং সমাজ পরিবর্তনে এগিয়ে আসবে। 

২০১৮ শিক্ষাবর্ষে শামসুন নাহার মাহমুদ ফাউন্ডেশনের স্বর্ণপদক পেয়েছেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শাহানাজ পারভীন। এছাড়া, ৭জন মেধাবৃত্তি, ৭জন সাধারণ বৃত্তি, ১৩জন প্রভোস্ট বৃত্তি সহ এককালীন বই সাহায্য বৃত্তি পেয়েছেন ৫জন। 

বার্ষিক সাহিত্য প্রতিযোগিতায় যুগ্মভাবে চ্যাম্পিয়ন হয়েছেন ফাতেমা-তুজ-জোহরা এবং মৌমিতা রহমান। সাংস্কৃতিক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন তাপসী রাবেয়া এবং রানার আপ হয়েছেন প্রিয়া সুপ্রা ধর। 
----------------

  পরিচালক (ভারপ্রাপ্ত)
  জনসংযোগ দফতর
  ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয় শামসুন নাহার হলে ‘শামসুন নাহার মাহমুদ ফাউন্ডেশন স্বর্ণপদক ও বৃত্তি, প্রভোস্ট বৃত্তি প্রদান অনুষ্ঠান গতকাল ৫ এপ্রিল ২০১৮ বৃহস্পতিবার রাতে হল মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছাত্রীদের হাতে বৃত্তির চেক ও সনদপত্র তুলে দেন। (ছবি : ঢাবি জনসংযোগ)

News and Events
  • ‘গণহত্যা দিবস’ উপলক্ষে ঢাবি’র কর্মসূচী

    25/03/2019

    Read more...
  • মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ঢাবি’র কর্মসূচী

    25/03/2019

    Read more...
  • Gauhati University VC calls on DU VC

    24/03/2019

    Read more...
  • ঢাকা বিশ্ববিদ্যালয় সোসিওলজি অ্যালামনাই এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির এক সভা অনুষ্ঠিত

    24/03/2019

    Read more...
  • ঢাবি-এ গণহত্যা বিষয়ক ২দিন-ব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু

    24/03/2019

    Read more...
  • Two-day Int’l Workshop on Antibiotics begins at DU

    24/03/2019

    Read more...
  • Seminar on ‘Water and Deltas’ held at DU

    22/03/2019

    Read more...