বিশ্ববিদ্যালয় অস্থিতিশীল হলে শিক্ষার্থী ও তাদের পরিবার প্রধান ক্ষতির শিকার হয় : ঢাবি উপাচার্য

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হলে শিক্ষার্থী ও তাদের পরিবার প্রধান ক্ষতির শিকার হয়। তাই শিক্ষা জীবন ব্যাহত হয়, এধরণের কর্মকান্ড থেকে শিক্ষার্থীদের বিরত থাকতে হবে। আজ ০৩ জুলাই ২০১৮ মঙ্গলবার আধুনিক ভাষা ইনস্টিটিউট মিলনায়তনে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সহযোগিতায় দি ডেইলি স্টার আয়োজিত ’প্রমোটিং নলেজ’ শীর্ষক এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে দি ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের এম ডি ও সিইও আনিস এ খান এবং  ঢাকা বিশ্ববিদ্যালয় আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. শিশির ভট্টাচার্য্য বক্তব্য রাখেন। 

উপাচার্য বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় আন্দোলন সংগ্রামের সূতিকাগার। ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধসহ সকল গণতান্ত্রিক আন্দোলনে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নেতৃত্ব দেন। তবে বর্তমান পরিবর্তিত পরিস্থিতিতে সেই সময়ের আন্দোলন এবং এই সময়ের আন্দোলনের ধরণ ও পদ্ধতি এক হতে পারেনা। সময়ের যথাযথ সদ্ব্যবহারের মাধ্যমে যোগ্য নাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ছাত্র-ছাত্রীদের ভাষাগত দক্ষতা অর্জন করতে হবে। গুজবে কান না দিয়ে বস্তুনিষ্ঠ তথ্য সংগ্রহ করতে হবে। তথ্য প্রযুক্তির অপব্যবহার রোধে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। 

অনুষ্ঠানে নির্ধারিত কিছু ছাত্র-ছাত্রীর মাঝে দি ডেইলি স্টার পত্রিকা বিতরণ করা হয়। নির্ধারিত এসব শিক্ষার্থী  আগামী এক বছর দি ডেইলি স্টার সৌজন্য সংখ্যা হিসেবে পাবেন।
----------------

(মোহাম্মদ রফিকুল ইসলাম)
উপ-পরিচালক 
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয় 

আজ ০৩ জুলাই ২০১৮ মঙ্গলবার আধুনিক ভাষা ইনস্টিটিউট মিলনায়তনে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সহযোগিতায় দি ডেইলি স্টার আয়োজিত ’প্রমোটিং নলেজ’ শীর্ষক এক অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের মাঝে দি ডেইলি স্টার পত্রিকা বিতরণ করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ছবিতে অতিথিদের সঙ্গে শিক্ষার্থীদের দেখা যাচ্ছে।  (ছবি: ঢাবি জনসংযোগ)
 

Latest News
  • ঢাবি উপাচার্যের সাথে যুক্তরাষ্ট্রের ওয়াস্ট টেকনোলজিস, এলএলসি (ডব্লিউটিএল)-এর প্রতিষ্ঠাতা এবং প্রেসিডেন্ট ড. মঈনুদ্দিন সরকারের সাক্ষাৎ

    13/11/2018

    Read more...
  • Two DU students get Prof. AKM Abdul Mannan scholarship

    13/11/2018

    Read more...
  • ঢাবি-এ মো: নুরুল ইসলাম স্মারক ট্রাস্ট ফান্ড বৃত্তি প্রদান

    13/11/2018

    Read more...
  • DU new PR Director Mahmood Alam

    12/11/2018

    Read more...
  • ফাতেমা ইকবাল ট্রাস্ট ফান্ড বৃত্তি পেলেন ঢাবি’র ১২ শিক্ষার্থী

    12/11/2018

    Read more...
  • ঢাবি-এ তাজউদ্দীন আহমদ মেমোরিয়াল ট্রাস্ট ফান্ডের স্মারক বক্তৃতা ও বৃত্তি প্রদান অনুষ্ঠিত

    11/11/2018

    Read more...
  • ঢাবি-এ দাবা চ্যাম্পিয়নশীপ প্রতিযোগিতা শুরু

    11/11/2018

    Read more...