ঢাবি’র ঐতিহ্য একটি ঐতিহাসিক পরিক্রমার মধ্য দিয়ে তৈরি হয়েছেঃ ঢাবি উপাচার্য

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য একটি ঐতিহাসিক পরিক্রমার মধ্য দিয়ে তৈরি হয়েছে। ৩ ফেব্রুয়ারি ২০১৯ রবিবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয় জীব বিজ্ঞান অনুষদ এবং ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজী অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর শিক্ষার্থীদের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতর এই অনুষ্ঠানের আয়োজন করে। 
ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতরের পরিচালক অধ্যাপক ড. মেহ্জাবীন হকের সভাপতিত্বে অনুষ্ঠানে জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড.  মো. ইমদাদুল হক এবং ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. হাসানুজ্জামান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় এই দুই অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও ছাত্র উপদেষ্টাগণ উপস্থিত ছিলেন। 
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নবীন শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানিয়ে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে তোমরা লেখাপড়ার পাশাপাশি মানবিক গুণাবলী, উদার নৈতিক ও অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত হবে। ঢাকা বিশ^বিদ্যালয়ের ঐতিহ্য ও সংস্কৃতি নিয়ে তোমরা গর্ব করবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১-এ স্বাধীন জাতিরাষ্ট্রের জন্ম হয়েছিল এই অসাম্প্রদায়িক চেতনা থেকে, যার সুত্রপাত ঘটেছিল ১৯৫২’র ভাষা আন্দোলনের মাধ্যমে। উপাচার্য আরও বলেন, যে জাতি তার ইতিহাস ও ঐতিহ্যের প্রতি শ্রদ্ধাশীল নয়, সে জাতির অগ্রযাত্রা গভীরভাবে ব্যাহত হয়। তিনি বিভিন্ন সমস্যা ও চ্যালেঞ্জ মোকাবেলায় সব সময় ছাত্র উপদেষ্টাদের সাথে যোগাযোগ রাখার জন্য নবীন শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।
---------------

(মাহমুদ আলম)
পরিচালক (ভারপ্রাপ্ত)
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান  ৩ ফেব্রুয়ারি ২০১৯ রবিবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের জীব বিজ্ঞান অনুষদ এবং ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজী অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর শিক্ষার্থীদের পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতরের পরিচালক অধ্যাপক ড. মেহ্জাবীন হকের সভাপতিত্বে অনুষ্ঠানে জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এবং ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. হাসানুজ্জামান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় এই দুই অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও ছাত্র উপদেষ্টাগণ উপস্থিত ছিলেন।  (ছবি : ঢাবি জনসংযোগ)
 

Latest News
  • ঢাবি-এ বঙ্গবন্ধুকে নিয়ে ‘পিতার জন্য গান’ শীর্ষক লিরিক্স প্রতিযোগিতা শুরু

    25/08/2019

    Read more...
  • 2 DU researchers get scholarship

    25/08/2019

    Read more...
  • অধ্যাপক মোজাফফর আহমদ-এর মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক প্রকাশ

    24/08/2019

    Read more...
  • ঢাবি-এ ‘কালো দিবস’ পালিত

    23/08/2019

    Read more...
  • অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের রূপকার ছিলেন বঙ্গবন্ধু: ঢাবি উপাচার্য

    22/08/2019

    Read more...
  • ঢাবি-এ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মৃতি স্বর্ণপদক ও বৃত্তি পেলেন ৭ ছাত্রী

    21/08/2019

    Read more...
  • ঢাবি ৫২তম সমাবর্তনের নিবন্ধনের সময়সীমা বৃদ্ধি

    20/08/2019

    Read more...