ঢাকা বিশ্ববিদ্যালয়ে সুন্দরবনের জীববৈচিত্র্য বিষয়ক জাতীয় সম্মেলন অনুষ্ঠিত

বাংলাদেশ প্রাণিবিজ্ঞান সমিতি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণিবিদ্যা বিভাগের যৌথ উদ্যোগে “Sundarbans Biodiversity: Zoological Perspectives” শীর্ষক ২০তম জাতীয় সম্মেলন এবং বার্ষিক সাধারণ সভা আজ ৩১ ডিসেম্বর ২০১৬ শনিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে। পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সম্মেলন উদ্বোধন করেন।

বাংলাদেশ প্রাণিবিজ্ঞান সমিতির সভাপতি অধ্যাপক খান হাবিবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ও র‌্যাংগস গ্রæপের সহ-সভাপতি আমান উল্লাহ চৌধুরী বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন। এছাড়া, অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী অধ্যাপক সেলিমা খাতুন, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: আনোয়ারুল ইসলাম, বিশিষ্ট প্রাণিবিজ্ঞানী ড. আলী রেজা খান ও বাংলাদেশ প্রাণিবিজ্ঞান সমিতির সাধারণ সম্পাদক ড. তপন কুমার দে বক্তৃতা করেন।

পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এমপি জীববৈচিত্র্য রক্ষায় সমন্বিত উদ্যোগ গ্রহণের ওপর গুরুত্বারোপ করে বলেন, এ ব্যাপারে ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে সকলকে এগিয়ে আসতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক সুন্দরবনের জীববৈচিত্র্য সংরক্ষণের ওপর গুরুত্বারোপ করে বলেন, এ ব্যাপারে সবাইকে সংবেদনশীল হতে হবে। এ বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে শিক্ষার প্রাথমিক স্তর থেকেই প্রাণিবিজ্ঞান বিষয়ক পঠন-পাঠন অন্তর্ভুক্ত করতে হবে।

সম্মেলনে প্রাণিবিজ্ঞান অলিম্পিয়াডে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। দেশ-বিদেশের শতাধিক প্রাণিবিজ্ঞানী সম্মেলনে প্রবন্ধ উপস্থাপন করেন।  
-------------
(মোহাম্মদ রফিকুল ইসলাম)
উপ-পরিচালক
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়

বাংলাদেশ প্রাণিবিজ্ঞান সমিতি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণিবিদ্যা বিভাগের যৌথ উদ্যোগে “Sundarbans Biodiversity: Zoological Perspectives” শীর্ষক ২০তম জাতীয় সম্মেলন এবং বার্ষিক সাধারণ সভা আজ ৩১ ডিসেম্বর ২০১৬ শনিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে। পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। (ছবি: ঢাবি জনসংযোগ)

 

Latest News
  • ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘National Conference on Physics-2017 ’ উদ্বোধন

    01/05/2017

    Read more...
  • ঢাবি নাটমন্ডলে ‘বহ্নি বিসর্জন ব-দ্বীপ’ নাটকের উদ্বোধন

    19/01/2017

    Read more...
  • ঢাবি সার্জেন্ট জহুরুল হক হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় আলমগীর চ্যাম্পিয়ন এবং রেজাউল ও সাইদুল যৌথ রানার আপ

    19/01/2017

    Read more...
  • ঢাবি অভ্যন্তরীণ অনুষদসমূহের ডিন নির্বাচন অনুষ্ঠিত

    18/01/2017

    Read more...
  • ঢাবি চারুকলা অনুষদে বাংলাদেশ-চীন যৌথ সিরামিক প্রদর্শনী ও কর্মশালা

    17/01/2017

    Read more...
  • ঢাবি-এ ‘আইসিটি ফর এসডিজি’ শীর্ষক গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত

    16/01/2017

    Read more...
  • ঢাবি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় রেশমা আক্তার চ্যাম্পিয়ন ও মনিষা আইচ রানার আপ

    16/01/2017

    Read more...