ঢাবি উপাচার্যের সঙ্গে জার্মানির অধ্যাপকদ্বয়ের সাক্ষাৎ

জার্মানির ড্রেসডেন টেকনিক্যাল ইউনিভার্সিটি (Technische University Dresden)-এর এনভায়রনমেন্টাল ডেভেলপমেন্ট এন্ড রিস্ক ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জোচেন স্যানজি (Prof. Dr. Jochen Schanze) এবং অধ্যাপক ড. বিশ্বজিৎ মল্লিক গতকাল ৪ এপ্রিল ২০১৮ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং মৎস্য বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. মনিরুল ইসলাম উপস্থিত ছিলেন।
সভায় দুই বিশ্ববিদ্যালয়র মধ্যে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে বিশেষ করে জলবায়ু পরিবর্তন, দুর্যোগ ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বিষয়ে শিক্ষা ও গবেষণা সহযোগিতা নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়। এছাড়া, বাংলাদেশের ইউরোপিয়ান ইউনিয়নের “সিওএসটি অ্যাকশন” এ অন্তর্ভুক্তির বিষয়েও আলোচনা হয়। উপাচার্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রম সম্পর্কে আগ্রহ প্রকাশ করায় অতিথিদের ধন্যবাদ জানান। 
গতকাল অপরাহ্নে ‘জলবায়ু পরিবর্তন অভিযোজন, রিজিলিয়েন্স ও মাইগ্রেশন’ শীর্ষক একটি বিশেষজ্ঞ আলোচনা ঢাকা বিশ্ববিদ্যালয় উচ্চতর বিজ্ঞান গবেষণা কেন্দ্রে অনুষ্ঠিত হয়। আলোচনায় সফররত জার্মানির ড্রেসডেন টেকনিক্যাল ইউনিভার্সিটির অধ্যাপক ড. জোচেন স্যানজি ও ড. বিশ্বজিৎ মল্লিক, ঢাকা বিশ্ববিদ্যালয় জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ইমদাদুল হক, আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং মৎস্য বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. মনিরুল ইসলাম সহ সংশ্লিষ্ট বিশেষজ্ঞ গবেষক ও শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন। 
--------------

পরিচালক (ভারপ্রাপ্ত)
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়   
 

Latest News