ডাকসু ও হল সংসদ নির্বাচনে ভোটার তালিকা প্রণয়নের লক্ষ্যে নিয়মিত শিক্ষার্থীদের খসড়া তালিকা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের ভোটার তালিকা প্রণয়নের লক্ষ্যে নিয়মিত শিক্ষার্থীদের হলভিত্তিক প্রথম খসড়া তালিকা আজ ৩১ অক্টোবর ২০১৮ বুধবার প্রকাশ করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ বুধবার অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাশরুমে আনুষ্ঠানিকভাবে এই তালিকা প্রকাশ করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ সহ বিভিন্ন হলের প্রভোস্ট উপস্থিত ছিলেন। 

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জানান, হল প্রাধ্যক্ষদের প্রদত্ত তথ্যের ভিত্তিতে আইসিটি সেলের সহযোগিতায় প্রাথমিকভাবে প্রায় সাড়ে ৩৮ হাজার শিক্ষার্থীর হলভিত্তিক খসড়া তালিকা তৈরি করা হয়েছে। ডাকসুর গঠনতন্ত্র অনুযায়ী এই তালিকা থেকে ডাকসু ও হল সংসদ নির্বাচনের জন্য চূড়ান্ত ভোটার তালিকা প্রণয়ন করা হবে। শিক্ষার্থীদের প্রথম খসড়া তালিকা ducsu.du.ac.bd ওয়েবসাইটে দেখা যাবে। খসড়া তালিকার সংশোধনী (সংযোজন, বিয়োজন বা পরিমার্জন)-এর জন্য আগামী ৩০ নভেম্বর ২০১৮ তারিখের মধ্যে সংশ্লিষ্ট হল প্রাধ্যক্ষ অফিসে লিখিতভাবে জানাতে হবে। খসড়া তালিকার হার্ড কপি হল অফিসে সংরক্ষিত থাকবে। বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ শিক্ষা কার্যক্রম পরিচালনার ক্ষেত্রেও এই তালিকা ব্যবহৃত হবে। ফলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রমে গতিশীলতা বাড়বে বলে উপাচার্য আশা প্রকাশ করেন।
-------------

(মোহাম্মদ রফিকুল ইসলাম)
উপ-পরিচালক
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের ভোটার তালিকা প্রণয়নের লক্ষ্যে নিয়মিত শিক্ষার্থীদের হলভিত্তিক প্রথম খসড়া তালিকা আজ ৩১ অক্টোবর ২০১৮ বুধবার প্রকাশ করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ বুধবার অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাশরুমে আনুষ্ঠানিকভাবে এই তালিকা প্রকাশ করেন। (ছবি : ঢাবি জনসংযোগ)

Latest Scroll News