ঢাবি’র শতবর্ষপূর্তি ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে সামনে রেখে পরিচ্ছন্ন ক্যাম্পাস গড়ার আহ্বান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে সামনে রেখে একটি পরিস্কার-পরিচ্ছন্ন ও সুন্দর পরিবেশের ক্যাম্পাস গড়ে তোলার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শ্রেণিকক্ষে পাঠদানের সময় নিয়মিত এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা ও পরামর্শ প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রতি আহ্বান জানানো হয়েছে। একইসঙ্গে, নিজ নিজ অঙ্গন পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে বিশেষ যতœশীল হওয়ার জন্য বিভাগ, ইনস্টিটিউট, সেন্টার, আবাসিক হল ও অফিস প্রধানদের প্রতিও অনুরোধ জানানো হয়েছে। এছাড়া,‘নির্দিষ্ট জায়গা ছাড়া যেখানে-সেখানে ময়লা-আবর্জনা, কাগজপত্র, ফলমূল-বাদাম, আইসক্রিমের খোসা, খাবারের অবশিষ্টাংশ বা এসবের ঠোংগা না ফেলা, সবুজ ঘাসচত্বর নষ্ট না করা, বাগানের ফুল ও পাতা  না ছেঁড়া, ডাল না ভাঙা, দেয়ালে যেখানে-সেখানে না লেখা’Ñ প্রভৃতি বিষয়ে শিক্ষার্থীদের সচেতন করে তোলার ওপর গুরুত্বারোপ করা হয়েছে। শিক্ষকগণ শ্রেণিকক্ষ, সেমিনার ও আবাসিক হলে এসব বিষয়ে বক্তব্য উপস্থাপন করলে শিক্ষার্থীদের মাঝে সচেতনতা সৃষ্টি হবে বলে আশা প্রকাশ করা হয়। 

একাডেমিক উৎকর্ষ সাধনের পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে সবুজায়ন ও পরিষ্কার-পরিচ্ছন্নতার মডেল হিসেবে গড়ে তোলার জন্য সকলের সহযোগিতা কামনা করে ইতোমধ্যেই রেজিস্ট্রার দফতর থেকে একটি বিজ্ঞপ্তি প্রদান করা হয়েছে। 
-------------
  

(মোহাম্মদ রফিকুল ইসলাম)
উপ-পরিচালক 
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়

Upcoming Event
  • ঢাবির ৫১তম সমাবর্তন আগামী ৬ অক্টোবর

    Read more...
  • আগামী ২৫ মে ২০১৮ তারিখে উদ্‌যাপিত হবে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯ জম্মবার্ষিকী

    Read more...
  • ঢাবি-এ “Mirza Banu and Sirajul Islam Endowment Fund” উদ্বোধন আজ

    Read more...
  • ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রাক-বাজেট আলোচনা আগামীকাল ১০ মে

    Read more...
  • ঢাবি-এ নাজমুল করিম স্টাডি সেন্টার বক্তৃতা আগামীকাল

    Read more...
  • বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর- এর ১৫৭তম জন্মবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে আগামী ৮ মে ২০১৮ তারিখ প্রবন্ধ উপস্থাপন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন

    Read more...
  • ঢাবি-এ রবীন্দ্রনাথের জন্মবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠান ৮ মে ২০১৮

    Read more...