ঢাবি-এ ১৩তম কেন্দ্রীয় বার্ষিক নাট্যোৎসব উদ্বোধন

ঢাকা বিশ্ববিদ্যালয় থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের উদ্যোগে ৬দিন ব্যাপী ‘১৩তম ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় বার্ষিক নাট্যোৎসব’-এর উদ্বোধনী অনুষ্ঠান গতকাল ০৩ ডিসেম্বর ২০১৮ সোমবার সন্ধ্যায় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদীপ প্রজ্জ্বলন করে এই নাট্যোৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. আহমেদুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ এবং কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সকলকে বিজয় মাসের শুভেচ্ছা জানিয়ে বলেন, নাটকে মাটি, মানুষ ও প্রকৃতির প্রতিফলন ঘটে থাকে। নাট্যকর্মীদের সবসময় অসাম্প্রদায়িক ও উদারনৈতিক দৃষ্টিভঙ্গি থাকে। তারা জীবনের কথা বলে এবং সমাজ সচেতন হয়। নাট্যজগতের প্রথিতযশা ব্যক্তিত্বদের সম্পৃক্তায় বিশ্ববিদ্যালয়ের তরুন নাট্যকর্মীরা যে নাট্যচর্চা ও নাটক মঞ্চস্থ করে তা দেখে আমরা সকলেই মুগ্ধ হই এবং এইসব নাটক থেকে আমরা সকলে সুন্দর জীবন ও সুষ্ঠু সমাজ ব্যবস্থা নির্মাণের একটি বার্তা পেয়ে থাকি।


উদ্বোধনী অনুষ্ঠান শেষে বিভাগীয় অধ্যাপক ড. ইসরাফিল শাহীনের নির্দেশনায় উইলিয়াম শেক্সপিয়ার রচিত ‘ম্যাকবেথ’ নাটকটি মঞ্চস্থ হয়। 
-----------------------

(মাহমুদ আলম)
পরিচালক (ভারপ্রাপ্ত)
জনসংযোগ দফতর        
ঢাকা বিশ্ববিদ্যালয়


ঢাকা বিশ্ববিদ্যালয় থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের উদ্যোগে ৬দিন ব্যাপী ‘১৩তম ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় বার্ষিক নাট্যোৎসব’-এর উদ্বোধনী অনুষ্ঠান গতকাল ০৩ ডিসেম্বর ২০১৮ সোমবার সন্ধ্যায় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদীপ প্রজ্জ্বলন করে এই নাট্যোৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন এবং থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. আহমেদুল কবির উপস্থিত ছিলেন। (ছবি: ঢাবি জনসংযোগ)


ঢাকা বিশ্ববিদ্যালয় থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের উদ্যোগে ৬দিন ব্যাপী ‘১৩তম ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় বার্ষিক নাট্যোৎসব’-এর উদ্বোধনী অনুষ্ঠান গতকাল ০৩ ডিসেম্বর ২০১৮ সোমবার সন্ধ্যায় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদীপ প্রজ্জ্বলন করে এই নাট্যোৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন এবং থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. আহমেদুল কবির উপস্থিত ছিলেন। ছবিতে উপাচার্যকে উদ্বোধনী বক্তব্য দিতে দেখা যাচ্ছে। (ছবি: ঢাবি জনসংযোগ)
 

Latest News
  • ঢাবি-এ শহীদ বুদ্ধিজীবী দিবসের কর্মসূচি

    12/12/2019

    Read more...
  • অধ্যাপক ড. মো. মজিবুর রহমানকে ঢাবি এস এম হলের প্রাধ্যক্ষ নিয়োগ

    11/12/2019

    Read more...
  • DU VC condoles death of Prof. Dr. Ajoy Roy

    10/12/2019

    Read more...
  • জাপানের সুমিতমো কর্পোরেশন বৃত্তির জন্য ঢাবি শিক্ষার্থীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান

    10/12/2019

    Read more...
  • ঢাবি-এ ডাকসু’র উদ্যোগে বইমেলা শুরু

    10/12/2019

    Read more...
  • Renowned mathematicians of different countries meet DU VC

    08/12/2019

    Read more...
  • ঢাবি ৫২তম সমাবর্তনের মহড়া অনুষ্ঠিত

    08/12/2019

    Read more...