ঢাবি-এ একাদশ পল্লীকবি আন্তঃক্লাব বিতর্ক প্রতিযোগিতা শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয় কবি জসীম উদ্দীন হল ডিবেটিং ক্লাবের উদ্যোগে গতকাল ২৪ জুলাই ২০১৯ বুধবার থেকে শুরু হয়েছে ৪দিন ব্যাপী ‘একাদশ পল্লীকবি আন্তঃক্লাব বিতর্ক প্রতিযোগিতা’। বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

জসীম উদ্দীন হল ডিবেটিং ক্লাবের সভাপতি মো. রুশো তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি জসীম উদ্দীন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ এবং বাংলাদেশ আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক বাবু অসীম কুমার উকিল, এমপি। এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হল সংসদের সভাপতি মো. ফরহাদ আলী, হল ডিবেটিং ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ফজলে হুদা আকন্দ বাবু, ডিবেটিং ক্লাবের সহকারী মডারেটর রেজাউল করিম এবং ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সভাপতি এস. এম. রাকিব সিরাজী। অনুষ্ঠান সঞ্চালনা করেন হল ডিবেটিং ক্লাবের সাধারণ সম্পাদক মহসীন আলম শুভ্র।

প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এই আয়োজনের জন্য হল ডিবেটিং ক্লাবের সদস্যদের ধন্যবাদ জানান। বিতর্ক চর্চার প্রয়োজনীয়তার উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, বিতর্ক সত্যের চর্চা করে, সমাজকে আলোকিত করে এবং সংস্কৃতিকে সমৃদ্ধ করে । যারা বিতর্ক চর্চা করে, আলোচনা সভা করে, জ্ঞানের চর্চা করে তারা শুধু সিলেবাসের নির্দিষ্ট বই থেকেই শিক্ষা নেয় না বরং এর বাইরে থেকেও শিক্ষা নেয়। তিনি ক্লাশের পড়াশুনাকে পরিপূর্ণতা দিতে নিয়মিত বিতর্ক চর্চার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান ।

অনুষ্ঠানে এই প্রতিযোগিতা উপলক্ষে প্রকাশিত স্মরণিকা ‘উজান গাঙের নাইয়া’-এর মোড়ক উন্মোচন করা হয়। এই প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিতর্ক ক্লাবসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের বিতর্ক ক্লাব অংশগ্রহণ করে।
                -------------

(মাহমুদ আলম)
পরিচালক (ভারপ্রাপ্ত)
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয় কবি জসীম উদ্দীন হল ডিবেটিং ক্লাবের উদ্যোগে গতকাল ২৪ জুলাই ২০১৯ বুধবার থেকে শুরু হয়েছে ৪দিন ব্যাপী ‘একাদশ পল্লীকবি আন্তঃক্লাব বিতর্ক প্রতিযোগিতা ’। বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। ছবিতে অতিথিবৃন্দকে স্মরণিকার মোড়ক উন্মোচন করতে দেখা যাচ্ছে। (ছবি: ঢাবি জনসংযোগ)
 

Latest News
  • Prizes distributed of Nat’l Science Olympiad at DU

    24/02/2020

    Read more...
  • DU VC urges students to become a man of moral values

    28/01/2020

    Read more...
  • ঢাবি শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের নবীনবরণ অনুষ্ঠিত

    28/01/2020

    Read more...
  • সেইন্ট মার্টিন দ্বীপে ঢাবি শিক্ষার্থীদের ‘গো-গ্রীণ’ ক্যাম্পেইন

    28/01/2020

    Read more...
  • অধ্যাপক ড. আহাদুজ্জামান মোহাম্মদ আলীর প্রথম কাব্যগ্রন্থ ‘নক্ষত্র নিভে যায়’-এর প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

    27/01/2020

    Read more...
  • ঢাবি ক্লাবের প্রীতি সম্মিলনী অনুষ্ঠিত

    27/01/2020

    Read more...
  • Int’l Urdu Confce begins at DU

    27/01/2020

    Read more...