ঢাবি-এ ‘ক্লিন ক্যাম্পাস উইক’-এর উদ্বোধন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী, মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদ্যাপন উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতি মাসের প্রথম সপ্তাহকে ‘ক্লিন ক্যাম্পাস উইক’ হিসেবে পালন করা হবে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আজ ৫ আগস্ট ২০১৯ সোমবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণে এই ‘ক্লিন ক্যাম্পাস উইক’ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, ডাকসু’র এজিএস মো. সাদ্দাম হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, ডাকসু’র নেতৃবৃন্দ, কর্মকর্তা, কর্মচারী এবং সংশ্লিষ্ট অন্যান্যরা উপস্থিত ছিলেন। 
 
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটি সুন্দর, স্বাস্থ্যসম্মত, পরিচ্ছন্ন ও নান্দনিক ক্যাম্পাস নির্মাণ করার লক্ষ্যে প্রতি মাসের প্রথম সপ্তাহে ‘ক্লিন ক্যাম্পাস উইক’ শীর্ষক পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ডাকসু’র যৌথ উদ্যোগে পরিচালিত এই অভিযানের ফলে পরিষ্কার-পরিচ্ছন্নতা নিয়ে আমাদের মনস্তাত্ত্বিক জগতের একটি পরিবর্তন হবে বলে তিনি উল্লেখ করেন। 

উপাচার্য আরও বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশ বজায় রাখার একটি বার্তা ও সংস্কৃতি আমাদের শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলের দৃষ্টিভঙ্গিতে থাকতে হবে। বর্তমানে ডেঙ্গু রোগ মহামারি আকার ধারন করেছে। তিনি ডেঙ্গুসহ যেকোন রোগ প্রতিরোধে নিজ নিজ এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের প্রতি আরও সচেতন হওয়ার আহ্বান জানান। 

উল্লেখ্য, এই ‘ক্লিন ক্যাম্পাস উইক’ অভিযানের মাধ্যমে অনুষদের ডিনবৃন্দ, ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ এবং হলের প্রাধ্যক্ষ ও হল সংসদ নেতৃবৃন্দ নিজ নিজ ভবন ও প্রাঙ্গণ পরিচ্ছন্ন রাখার লক্ষ্যে কার্যকর উদ্যোগ ইতোমধ্যে গ্রহণ করেছে। আবাসিক এলাকাগুলোতেও সংশ্লিষ্ট কল্যাণ সমিতি পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের উদ্যোগ নিয়েছে। এছাড়া, বিশ্ববিদ্যালয়ের অন্যান্য স্থানে এস্টেট অফিস ও ডাকসু যৌথভাবে অনুরূপ পরিচ্ছন্নতা অভিযান পরিচালনার কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে।   
----------------------      
                                                                           
(মাহমুদ আলম)
পরিচালক (ভারপ্রাপ্ত)
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী, মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদ্যাপন উপলক্ষ্যে আজ ৫ আগস্ট ২০১৯ সোমবার উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণে ‘ক্লিন ক্যাম্পাস উইক’ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, ডাকসু’র এজিএস মো. সাদ্দাম হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, ডাকসু’র নেতৃবৃন্দ, কর্মকর্তা, কর্মচারী এবং সংশ্লিষ্ট অন্যান্যরা উপস্থিত ছিলেন। (ছবি : ঢাবি জনসংযোগ)

Latest News
  • Renowned mathematicians of different countries meet DU VC

    08/12/2019

    Read more...
  • ঢাবি ৫২তম সমাবর্তনের মহড়া অনুষ্ঠিত

    08/12/2019

    Read more...
  • ঢাবি ৫২তম সমাবর্তনস্থলে  প্রবেশ সংক্রান্ত সংশোধনী

    07/12/2019

    Read more...
  • Int’l Math Confce begins at DU

    06/12/2019

    Read more...
  • ঢাকা বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

    05/12/2019

    Read more...
  • ঢাবি ৫২তম সমাবর্তনের কস্টিউম বিতরণ আগামীকাল শুরু

    05/12/2019

    Read more...
  • ঢাবি-এ ‘মরহুম নুরুল ইসলাম স্মৃতি ফুটবল টুর্নামেন্ট’-এর পুরস্কার বিতরণ

    05/12/2019

    Read more...