ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিশ্ব পর্যটন দিবস পালিত

ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ-এর উদ্যোগে আজ ২৭ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ‘বিশ্ব পর্যটন দিবস’ পালিত হয়েছে। এ উপলক্ষ্যে বিজনেস স্টাডিজ অনুষদ মিলনায়তনে ‘Tourism & Job: A better future for all’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়ার  সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিভাগীয় অধ্যাপক ড. মো. আফজাল হোসেন, পরিকল্পনা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আখতারুজ্জামান খান কবির, রয়েল টিউলিপ হোটেলের পরিচালক রফিকুল ইসলাম এবং বিভাগীয় সহকারী অধ্যাপক ড. সন্তোষ কুমার দেব।

    উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, পর্যটন শিল্প একটি উদ্ভাবনী ক্ষেত্র। বিশ্বব্যাপী পর্যটন খাতে প্রতিনিয়ত উন্নয়ন ও সম্প্রসারণ হচ্ছে। এই শিল্পে গুণগত মানের সেবা দিতে হলে দরকার দক্ষ লোকবল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ বাংলাদেশে এই শিল্পের বিকাশে ও দক্ষ লোকবল তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে উপাচার্য আশা প্রকাশ করেন। 
উপাচার্য আরও বলেন, কর্মসংস্থানের একটি বিশাল ক্ষেত্র হচ্ছে পর্যটন শিল্প। এই শিল্পের উন্নয়ন ও বিকাশের মাধ্যমে দেশের টেকসই আর্থ-সামাজিক উন্নয়ন সম্ভব। তাই যথাযথ শিক্ষা ও দক্ষতা অর্জন করে এই পর্যটন শিল্পের সম্প্রসারণে নেতৃত্ব প্রদান করতে বিভাগীয় শিক্ষার্থীদের প্রতি তিনি আহবান জানান।
উল্লেখ্য, প্রতি বছর ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস পালন করা হয়। এ বছর বিশ্বের ১৫৮টি দেশের সাথে তাল মিলিয়ে বাংলাদেশেও বিশ্ব পর্যটন দিবস উদ্যাপন করা হয়।
-----------------


(মাহমুদ আলম)
পরিচালক (ভারপ্রাপ্ত)
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়


ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ-এর উদ্যোগে আজ ২৭ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার বিজনেস স্টাডিজ অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত ‘Tourism & Job: A better future for all’-শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।  (ছবি: ঢাবি জনসংযোগ)

Latest News
  • ঢাবি আন্তঃহল এ্যাথলেটিকস প্রতিযোগিতায় ছাত্র বিভাগে মুহসীন হল এবং ছাত্রী বিভাগে রোকেয়া হল চ্যাম্পিয়ন

    26/02/2020

    Read more...
  • ঢাবি-এ ৫১তম আন্তঃহল অ্যাথলেটিকস্ প্রতিযোগিতার উদ্বোধন

    25/02/2020

    Read more...
  • ঢাবি তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

    25/02/2020

    Read more...
  • ঢাবি-এ বিদ্যমান ভর্তি পরীক্ষা পদ্ধতি বহাল
    সান্ধ্যকালীন কোর্স সংক্রান্ত কমিটি গঠন

    25/02/2020

    Read more...
  • ঢাবি আন্তঃহল (ছাত্রী) ক্রিকেট প্রতিযোগিতায় শামসুন নাহার হল চ্যাম্পিয়ন

    24/02/2020

    Read more...
  • 69 DU students given Dean’s Award

    23/02/2020

    Read more...
  • ডাকসু’র উদ্যোগে মাতৃভাষা উৎসব উদ্‌যাপিত

    23/02/2020

    Read more...