ঢাবি জগন্নাথ হলে সনাতন বিদ্যার্থী সংসদের নবীনবরণ অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয় সনাতন বিদ্যার্থী সংসদের নবীনবরণ, কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান গতকাল  ২৭ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল উপাসনালয়ে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই অনুষ্ঠানমালার উদ্বোধন করেন। জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন পংকজ নাথ, এমপি। এছাড়া, অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হলের সাবেক প্রাধ্যক্ষ অধ্যাপক ড. অসীম সরকার, সংস্কৃত বিভাগের চেয়ারপার্সন নমিতা মন্ডল, আইন বিভাগের সহযোগি অধ্যাপক গোবিন্দ চন্দ্র মন্ডল, আবাসিক শিক্ষক তাপস কুমার বিশ্বাস এবং হল সংসদের সাধারণ সম্পাদক কাজল দাস।

উদ্বোধনী বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সনাতন বিদ্যার্থী সংসদের নবীন সদস্যদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গন অসাম্প্রদায়িক চেতনার একটি উৎকৃষ্ট স্থান। এখানে সকল ধর্মের ও বর্ণের শিক্ষক-শিক্ষার্থীরা মিলেমিশে জ্ঞান চর্চা করে। নিজেদের ধর্মকে শ্রদ্ধা করার পাশাপাশি অন্য ধর্মের মানুষের প্রতি শ্রদ্ধা করার মুল্যবোধ সনাতন বিদ্যার্থী সংসদের সদস্যদের মধ্যে সর্বদা বিরাজ করবে বলে উপাচার্য আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানের শুরুতে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন এবং স্মরণীকা ‘স্বস্তিকা’-এর মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানের শেষে মঞ্চস্থ হয় নাটক ‘কমলাকান্তের জবানবন্দী’।
--------------

(মাহমুদ আলম)
পরিচালক (ভারপ্রাপ্ত)
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়    

ঢাকা বিশ্ববিদ্যালয় সনাতন বিদ্যার্থী সংসদের নবীনবরণ, কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান গতকাল  ২৭ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল উপাসনালয়ে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই অনুষ্ঠানমালার উদ্বোধন করেন। এসময় অন্যান্যের মধ্যে জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহা উপস্থিত ছিলেন। ছবিতে উপাচার্যকে উদ্বোধনী বক্তব্য প্রদান করতে দেখা যাচ্ছে। (ছবি: ঢাবি জনসংযোগ)

Latest News
  • ঢাবি আন্তঃহল এ্যাথলেটিকস প্রতিযোগিতায় ছাত্র বিভাগে মুহসীন হল এবং ছাত্রী বিভাগে রোকেয়া হল চ্যাম্পিয়ন

    26/02/2020

    Read more...
  • ঢাবি-এ ৫১তম আন্তঃহল অ্যাথলেটিকস্ প্রতিযোগিতার উদ্বোধন

    25/02/2020

    Read more...
  • ঢাবি তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

    25/02/2020

    Read more...
  • ঢাবি-এ বিদ্যমান ভর্তি পরীক্ষা পদ্ধতি বহাল
    সান্ধ্যকালীন কোর্স সংক্রান্ত কমিটি গঠন

    25/02/2020

    Read more...
  • ঢাবি আন্তঃহল (ছাত্রী) ক্রিকেট প্রতিযোগিতায় শামসুন নাহার হল চ্যাম্পিয়ন

    24/02/2020

    Read more...
  • 69 DU students given Dean’s Award

    23/02/2020

    Read more...
  • ডাকসু’র উদ্যোগে মাতৃভাষা উৎসব উদ্‌যাপিত

    23/02/2020

    Read more...