ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপিত

ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আজ ২৮ সেপ্টেম্বর ২০১৯, শনিবার ছাত্র-শিক্ষক কেন্দ্রে উদ্‌যাপিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই বর্ণাঢ্য আয়োজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় প্রধানমন্ত্রীর বিদ্যুৎ,জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীর বিক্রম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমিরিটাস অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরী, অ্যালমনাই অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি সৈয়দ মঞ্জুর এলাহীসহ অ্যালমনাই অ্যাসোসিয়েশনের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, বিভাগ ও ইনিস্টিটিউট অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালন করেন অ্যাসোসিয়েশনের মহাসচিব রঞ্জন কর্মকার।

উদ্বোধনী বক্তব্যের শুরুতে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিনে তাঁকে আন্তরিক শুভেচ্ছা জানান এবং তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বের কারণে বাংলাদেশে অসাধারণ উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রয়েছে। একারণে তিনি আন্তর্জাতিক ম-লে ব্যাপকভাবে প্রশংসিত হচ্ছেন এবং বিভিন্ন উপাধি ও অ্যাওয়ার্ড অর্জন করে যাচ্ছেন।

উপাচার্য অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সংশ্লিষ্ট সকলকে শুভেচ্ছা জানান। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মকা-ে সম্পৃক্ত থেকে বিশ্ববিদ্যালয়ের অগ্রযাতায় অ্যালামনাই অ্যাসোসিয়েশন গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছে। আগামীতেও তাদের এই সহযোগিতা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদের সভাপতিত্বে ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ‘আলমামেটার-এর প্রতি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের দায়বদ্ধতা’ শীর্ষক আলাচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিশিষ্টজন বক্তব্য রাখেন। অনুষ্ঠানের শেষ পর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 (মাহমুদ আলম)
পরিচালক (ভারপ্রাপ্ত)
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়    
   
ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আজ ২৮ সেপ্টেম্বর ২০১৯, শনিবার ছাত্র-শিক্ষক কেন্দ্রে উদ্‌যাপিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই বর্ণাঢ্য আয়োজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ,জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীর বিক্রম এবং অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ উপস্থিত ছিলেন। ছবিতে উপাচার্যকে উদ্বোধনী বক্তব্য প্রদান করতে দেখা যাচ্ছে। (ছবি: ঢাবি জনসংযোগ)

ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আজ ২৮ সেপ্টেম্বর ২০১৯, শনিবার ছাত্র-শিক্ষক কেন্দ্রে উদ্‌যাপিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই বর্ণাঢ্য আয়োজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। ছবিতে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ,জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীর বিক্রম, উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এবং অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদসহ অন্যান্যদের প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটতে দেখা যাচ্ছে। (ছবি: ঢাবি জনসংযোগ)


 

 

Latest News
  • ঢাবি আন্তঃহল এ্যাথলেটিকস প্রতিযোগিতায় ছাত্র বিভাগে মুহসীন হল এবং ছাত্রী বিভাগে রোকেয়া হল চ্যাম্পিয়ন

    26/02/2020

    Read more...
  • ঢাবি-এ ৫১তম আন্তঃহল অ্যাথলেটিকস্ প্রতিযোগিতার উদ্বোধন

    25/02/2020

    Read more...
  • ঢাবি তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

    25/02/2020

    Read more...
  • ঢাবি-এ বিদ্যমান ভর্তি পরীক্ষা পদ্ধতি বহাল
    সান্ধ্যকালীন কোর্স সংক্রান্ত কমিটি গঠন

    25/02/2020

    Read more...
  • ঢাবি আন্তঃহল (ছাত্রী) ক্রিকেট প্রতিযোগিতায় শামসুন নাহার হল চ্যাম্পিয়ন

    24/02/2020

    Read more...
  • 69 DU students given Dean’s Award

    23/02/2020

    Read more...
  • ডাকসু’র উদ্যোগে মাতৃভাষা উৎসব উদ্‌যাপিত

    23/02/2020

    Read more...