“ফাতেমা ইকবাল ট্রাস্ট ফান্ড বৃত্তি” পেলেন ঢাবি’র ১১জন শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয় শামসুন নাহার হলের ১১জন শিক্ষার্থীকে “ফাতেমা ইকবাল ট্রাস্ট ফান্ড বৃত্তি” প্রদান করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গতকাল ২৭ অক্টোবর ২০১৯ রবিবার সন্ধ্যায় হল মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছাত্রীদের হাতে বৃত্তির চেক তুলে দেন। 

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রয়াত ফাতেমা ইকবালের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় গণতান্ত্রিক মূল্যবোধ চর্চার একটি জায়গা। শিক্ষক-শিক্ষার্থীর মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক থাকা অত্যন্ত জরুরি। আদর্শগত দিক দিয়ে পরিবারের অভিভাবক ও শিক্ষকের মধ্যে মৌলিক কোন পার্থক্য নেই। একজন শিক্ষক হিসেবে শিক্ষার্থীর সঙ্গে আচরণ হতে হবে আন্তরিক ও বন্ধুত্বপূর্ণ। তেমনি প্রতিটি শিক্ষার্থীর উচিত শিক্ষকদের শ্রদ্ধা করা। 
    
অনুষ্ঠানে শামসুন নাহার হলের প্রাধ্যক্ষ ও ট্রাস্ট ফান্ডের সদস্য-সচিব অধ্যাপক ড. সুপ্রিয়া সাহা, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের প্রাক্তন পরিচালক ও প্রয়াত ফাতেমা ইকবালের সতীর্থ অধ্যাপক সালমা আক্তার, জাতীয় রাজস্ব বোর্ডের যুগ্ম কর কমিশনার ড. নাশিদ রিজওয়ানা মনির, প্রিন্সিপ্যাল আবাসিক শিক্ষক সৈয়দা মমতাজ শিরিন, খ-কালীন আবাসিক শিক্ষক তানজিনা হক, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. এনামউজ্জামান, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ এবং হল সংসদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন:  ফাতেমা আক্তার (উর্দু), অনামিকা হক এ্যানি (নৃত্যকলা), সায়মা খানম (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি), আইরিন জাহান (রাষ্ট্রবিজ্ঞান), মাহফুজা আক্তার (লোক প্রশাসন), সৈয়দা সাইমুন জান্নাত প্রান্তি (প্রিন্টিং এন্ড পাবলিকেশন স্টাডিজ), কানিজ ফাতেমা (একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস), তাহমিনা আক্তার (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস), ফরিদা ইয়াসমিন (ফলিত গণিত), মেহেবুবা মিসৌরী (আইন) এবং ফারিয়া বিনতে ফিরোজ (শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট)। 
----------------


(মাহমুদ আলম)
পরিচালক 
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়


ঢাকা বিশ্ববিদ্যালয় শামসুন নাহার হলের ১১জন শিক্ষার্থীকে “ফাতেমা ইকবাল ট্রাস্ট ফান্ড বৃত্তি” প্রদান করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গতকাল ২৭ অক্টোবর ২০১৯ রবিবার সন্ধ্যায় হল মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছাত্রীদের হাতে বৃত্তির চেক তুলে দেন। ছবিতে উপাচার্যের সাথে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের দেখা যাচ্ছে। (ছবি : ঢাবি জনসংযোগ)
 

Latest News
  • ঢাবি আন্তঃহল এ্যাথলেটিকস প্রতিযোগিতায় ছাত্র বিভাগে মুহসীন হল এবং ছাত্রী বিভাগে রোকেয়া হল চ্যাম্পিয়ন

    26/02/2020

    Read more...
  • ঢাবি-এ ৫১তম আন্তঃহল অ্যাথলেটিকস্ প্রতিযোগিতার উদ্বোধন

    25/02/2020

    Read more...
  • ঢাবি তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

    25/02/2020

    Read more...
  • ঢাবি-এ বিদ্যমান ভর্তি পরীক্ষা পদ্ধতি বহাল
    সান্ধ্যকালীন কোর্স সংক্রান্ত কমিটি গঠন

    25/02/2020

    Read more...
  • ঢাবি আন্তঃহল (ছাত্রী) ক্রিকেট প্রতিযোগিতায় শামসুন নাহার হল চ্যাম্পিয়ন

    24/02/2020

    Read more...
  • 69 DU students given Dean’s Award

    23/02/2020

    Read more...
  • ডাকসু’র উদ্যোগে মাতৃভাষা উৎসব উদ্‌যাপিত

    23/02/2020

    Read more...