ঢাবি বিজয় একাত্তর হল প্রভোস্ট অ্যাওয়ার্ড প্রদান

ঢাকা বিশ্ববিদ্যালয় বিজয় একাত্তর হলের বিজয় দিবস উদযাপন, প্রভোস্ট অ্যাওয়ার্ড প্রদান এবং বার্ষিক অভ্যন্তরীণ ক্রীড়া,সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্প্রতি হল প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অ্যাওয়ার্ডপ্রাপ্ত ও সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে প্রভোস্ট অ্যাওয়ার্ড, স্বর্ণপদক ও সার্টিফিকেট বিতরণ করেন।
হল প্রভোস্ট অধ্যাপক ড. এ. জে. এম. শফিউল আলম ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে স্মারক বক্তৃতা প্রদান করেন বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের মহাপরিচালক কেএএস মুরশিদ। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের স্মৃতি চারণ করেন বীরাঙ্গনা কানন গোমেজ এবং যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এস এম সামছুল ইসলাম। স্বাগত বক্তব্য প্রদান করেন অনুষ্ঠানের আহ্বায়ক ও হলের আবাসিক শিক্ষক এ কে এম খাদেমুল হক।
স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর পরীক্ষায় অসাধারণ ফলাফলের জন্য প্রভোস্ট গোল্ড মেডেল পেয়েছেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. এরশাদুল হক। এছাড়া, হলের ১১জন শিক্ষার্থী প্রভোস্ট অ্যাওয়ার্ড লাভ করেছেন। অনুষ্ঠানে হলের ৪৫জন মেধাবী শিক্ষার্থীকে দরিদ্র মেধাবৃত্তি এবং ৭৬ জন শিক্ষার্থীকে বার্ষিক অভ্যন্তরীণ ক্রীড়া,সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় পুরস্কার প্রদান করা হয়।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী এবং সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন, শুভেচ্ছা ও ধন্যবাদ জানান। উপাচার্য অসাম্প্রদায়িক, মানবিক ও উদার নৈতিক মূল্যবোধ ধারণের পাশাপাশি আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে চলার জন্য শিক্ষার্থীদের প্রতি দক্ষতা ও জ্ঞানার্জনের আহ্বান জানান।
অনুষ্ঠানে বিজয় একাত্তর হলের আবাসিক শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন হলের প্রাধ্যক্ষ এবং আবাসিক শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। 
--------------
(মাহমুদ আলম)
পরিচালক
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয় বিজয় একাত্তর হলের বিজয় দিবস উদযাপন, প্রভোস্ট অ্যাওয়ার্ড প্রদান এবং বার্ষিক অভ্যন্তরীণ ক্রীড়া,সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্প্রতি হল প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অ্যাওয়ার্ডপ্রাপ্ত ও সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে প্রভোস্ট অ্যাওয়ার্ড, স্বর্ণপদক ও সার্টিফিকেট বিতরণ করেন। ছবিতে অতিথিবৃন্দের সাথে অ্যাওয়ার্ড ও  পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের দেখা যাচ্ছে। (ঢাবি জনসংযোগ)
 

Latest News
  • ঢাবি’র শতবর্ষ পূর্তি উপলক্ষে আন্তর্জাতিক সম্মেলন উদ্বোধন যুগোপযোগী গবেষণা ও দক্ষ মানব সম্পদ তৈরিতে ঢাকা বিশ্ববিদ্যালয়কে অগ্রণী ভূমিকা পালন করতে হবে-- প্রধানমন্ত্রী

    21/01/2021

    Read more...
  • ঢাবি’র শতবর্ষপূর্তি উদ্‌যাপন উপলক্ষে প্রধানমন্ত্রী আন্তর্জাতিক সম্মেলন উদ্বোধন করবেন আগামীকাল

    20/01/2021

    Read more...
  • ঢাবি গোবিন্দ দেব দর্শন গবেষণা কেন্দ্রের উদ্যোগে ওয়েবিনার অনুষ্ঠিত

    19/01/2021

    Read more...
  • ঢাবি গোবিন্দ দেব দর্শন গবেষণা কেন্দ্রের উদ্যোগে ওয়েবিনার আজ

    18/01/2021

    Read more...
  • বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনে ঢাবি’র শিক্ষার্থী জেবা’র প্রথম স্থান অধিকার

    18/01/2021

    Read more...
  • ঢাবি’র অবসরপ্রাপ্ত অধ্যাপক কাশীনাথ রায়-এর মৃত্যুতে উপাচার্যের শোক প্রকাশ

    17/01/2021

    Read more...
  • Workshop for DU teachers held

    14/01/2021

    Read more...