ঢাবি-এ ‘বাজেট ২০২১-২২ পর্যালোচনা: প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

 

ঢাকা বিশ্ববিদ্যালয় সেন্টার অন বাজেট এন্ড পলিসি’র উদ্যোগে আজ ১৪ জুন ২০২১ সোমবার ‘বাজেট ২০২১-২২ পর্যালোচনা: প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক এক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও সেন্টার অন বাজেট এন্ড পলিসি’র চেয়ারম্যান অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ-এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেট নিয়ে এই আলোচনা সভা আয়োজন করার জন্য আয়োজক, বক্তা, আলোচক ও সংশ্লিষ্টদের আন্তরিক ধন্যবাদ জানান। তিনি শিক্ষা, স্বাস্থ্য, কৃষিসহ বিভিন্ন বিষয়ের উপর আলোকপাত করে বলেন, আর্থ-সামাজিক উন্নয়নে প্রতিটি ক্ষেত্রেই মৌলিক ও প্রায়োগিক গবেষণা অপরিহার্য। এজন্য তিনি বিশ্ববিদ্যালয়ে উন্নতমানের গবেষণাগার প্রতিষ্ঠা ও দীর্ঘমেয়াদী গবেষণা কার্যক্রম পরিচালনার জন্য সংশ্লিষ্টদের নিকট সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন। অর্থনীতি, বাজেট, উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে অধিকতর গবেষণা করার জন্য উপাচার্য সেন্টার অন বাজেট এন্ড পলিসি’র প্রতি আহ্বান জানান।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এতে সেন্টারের পরিচালক অধ্যাপক ড. এম আবু ইউসুফ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. কাজী মারুফুল ইসলাম মূল প্রবন্ধ উপস্থাপন করেন। সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি)-এর সম্মানিত ফেলো ও ঢাবি সিনেট সদস্য অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন।

---------------------
(মাহমুদ আলম)
পরিচালক
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়

Photo-1

ক্যাপশন:
ঢাকা বিশ্ববিদ্যালয় সেন্টার অন বাজেট এন্ড পলিসি’র উদ্যোগে আজ ১৪ জুন ২০২১ সোমবার ‘বাজেট ২০২১-২২ পর্যালোচনা: প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক এক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও সেন্টার অন বাজেট এন্ড পলিসি’র চেয়ারম্যান অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ-এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

 

Latest News
  • সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফ-এর মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক প্রকাশ

    30/07/2021

    Read more...
  • আন্তর্জাতিক জার্নালে গবেষণা-প্রবন্ধ প্রকাশের জন্য ঢাবি’র শিক্ষক ও গবেষকদের অনুদান দেয়া হবে

    29/07/2021

    Read more...
  • বরেণ্য সংগীত শিল্পী ফকির আলমগীর-এর মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক প্রকাশ

    24/07/2021

    Read more...
  • ঢাবি’র অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মো. সেকুল ইসলাম-এর মৃত্যুতে উপাচার্যের শোক প্রকাশ

    21/07/2021

    Read more...
  • ঢাবি’র শতবর্ষপূর্তি উপলক্ষ্যে উপাচার্য ভবন চত্বরে দুষ্প্রাপ্য ‘রুদ্রাক্ষ’ গাছের চারা রোপন

    19/07/2021

    Read more...
  • ঢাবি-এ ঈদ-উল-আযহা’র জামাতের সময়সূচি

    18/07/2021

    Read more...
  • পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে ঢাবি উপাচার্যের শুভেচ্ছা

    18/07/2021

    Read more...