ঢাবি-এ মুজিববর্ষের ক্ষণগণনা উদ্বোধন

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আজ ১০ জানুয়ারি ২০২০ শুক্রবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্য প্রাঙ্গণে ক্ষণগণনা উদ্বোধন করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ক্ষণগণনা আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 
উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, সাধারন সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী এবং ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের মহাসচিব রঞ্জন কর্মকার। 
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মুজিববর্ষের ক্ষণগণনার উদ্বোধন করে বলেন, বাঙালির মুক্তি-সংগ্রামের ইতিহাসে ১০ জানুয়ারি এক ঐতিহাসিক দিন। ১৯৭২ সালের এই দিনে পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন করেন এবং এর ফলে আমরা বিজয়ের পূর্ণতা লাভ করি। আজকের এই ঐতিহাসিক দিন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মুজিববর্ষের ক্ষণগণনার মধ্য দিয়ে শুরু হলো বছরব্যাপী নানাবিধ আয়োজন। তিনি বলেন, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও ঢাকা বিশ্ববিদ্যালয় একই সূত্রে গাঁথা। উপাচার্য ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজিবর্ষের সকল আয়োজনের সার্থক বাস্তবায়নে সম্পৃক্ত থাকার জন্য শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান। 
উল্লেখ্য, মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ১০ জানুয়ারি ২০২০ শুক্রবার বিকেল ৫ টায় তেজগাঁও পুরাতন বিমান বন্দরে জাতীয়ভাবে ক্ষণগণনা কর্মসূচির উদ্বোধন করেন। এর পরপরই ঢাকা বিশ্ববিদ্যালয়ে এই ক্ষণগণনা উদ্বোধন করা হয়।  
 -------------

(মাহমুদ আলম)
পরিচালক 
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আজ ১০ জানুয়ারি ২০২০ শুক্রবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্য প্রাঙ্গণে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মুজিববর্ষের ক্ষণগণনা আনুষ্ঠানিক উদ্বোধন করেন। (ছবি- ঢাবি জনসংযোগ)
 

 

Latest News