প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ঢাবি’র অনুদানের চেক হস্তান্তর

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ ১৫ এপ্রিল ২০২০, বুধবার বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ ও কল্যাণ তহবিলে ১ কোটি ৩৬ লাখ ৯৩ হাজার ৩শ ৮০ টাকার অনুদানের একটি চেক হস্তান্তর করেন। এসময় উপাচার্যের সাথে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামূল হক ভ‚ইয়া উপস্থিত ছিলেন।
    করোনা ভাইরাস (COVID-19 Pandemic) বিপর্যয়-উত্তরণে এই মানবিক সহায়তা অনুদানের মধ্যে রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দুই দিনের বেতনের সমপরিমান অর্থ ৬৫ লক্ষ টাকা, কর্মকর্তাদের এক দিনের বেতনের সমপরিমান অর্থ ১৫ লক্ষ টাকা এবং পহেলা বৈশাখে আবাসিক হলসমূহের আপ্যায়ন খরচের অর্থ ৫৬ লক্ষ ৯৩ হাজার ৩ শত ৮০ টাকা।  
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে উপাচার্য আনুষ্ঠানিকভাবে এই অনুদানের চেক প্রধানমন্ত্রীর কার্যালয়ে তাঁর মুখ্য সচিবের কাছে হস্তান্তর করেন। এসময় উপাচার্য করোনা ভাইরাস (COVID-19 Pandemic) জনিত বৈশ্বিক ও জাতীয় দূর্যোগ এবং মানবিক বিপর্যয় মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে চলমান মানবিক সাহায্য-সহযোগিতার সাথে ঢাকা বিশ্ববিদ্যালয় সংযুক্ত হতে পেরে তাঁর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
               

 ------------------- 
(মাহমুদ আলম)
পরিচালক 
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়

 

Latest Scroll News
  • মেডিকেল সেন্টারে কর্তব্যরত ডাক্তারদের রোস্টার তালিকা

    Read more...
  • শিক্ষকদের বিদেশে উচ্চশিক্ষার্থে "বঙ্গবন্ধু ওভারসিস স্কলারশিপ" বৃত্তির জন্য দরখাস্ত আহ্বান

    Read more...
  • ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার প্ল্যানে ঢাবি শিক্ষার্থীদের প্রত্যাশা ও সুপারিশ আহ্বান

    Read more...