ঢাবি বিজ্ঞান ও চারুকলা অনুষদের নবীন শিক্ষার্থীদের পরিচিতি সভা

ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ও চারুকলা অনুষদের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ছাত্র-ছাত্রীদের পরিচিতি সভা গত ১৭ জানুয়ারি ২০১৮ বুধবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতর এই সভার আয়োজন করে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় চেয়ারম্যানগণ সহ বিপুল সংখ্যক শিক্ষক ও নবীন শিক্ষার্থী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে টেলিভিশন, চলচ্চিত্র ও ফটোগ্রাফি বিভাগ নির্মিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিচিতি মূলক তথ্যচিত্র প্রদর্শন করা হয়।  

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নবীন শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের অভিনন্দন জানিয়ে বলেন, বিশ্ববিদ্যালয় অঙ্গনে ভাল হওয়ার যেমন অনেক উপাদান আছে তেমনি নষ্ট হওয়ার মতও অনেক উপাদান আছে সে বিষয়ে শিক্ষার্থীদের সজাগ দৃষ্টি রাখতে হবে। সাম্প্রতিক ইস্যু প্রসঙ্গে তিনি অধিভুক্ত কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের পার্থক্য তুলে ধরেন এবং বিভ্রান্তি থেকে দূরে থাকার পরামর্শ প্রদান করেন। ক্যাম্পাস ক্লিন এবং গ্রিন রাখার গুরুত্ব তুলে ধরে উপাচার্য বলেন, একটি ভাল কাজ আরেকটি ভাল কাজের জন্ম দেয়, একটি ভাল আচরণ আরেকটি ভাল আচরণের জন্ম দেয়, তাই ক্যাম্পাস পরিস্কার পরিচ্ছন্ন রাখতে দায়িত্বশীল ও সচেতন হতে হবে। উপাচার্য আরও বলেন, বিভিন্ন সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশে ও বিদেশে তাদের মেধার স্বাক্ষর রাখছে এটি বিশ্ববিদ্যালয় এবং শিক্ষার্থীদের পরিবারের জন্য অত্যন্ত আনন্দের বিষয়। 
  -------------------

 পরিচালক (ভারপ্রাপ্ত)
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ও চারুকলা অনুষদের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ছাত্র-ছাত্রীদের পরিচিতি সভা গত ১৭ জানুয়ারি ২০১৮ বুধবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। (ছবি: ঢাবি জনসংযোগ)

Latest News
  • যথাযোগ্য মর্যাদায় অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

    22/02/2018

    Read more...
  • মহান শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপনে সকলের সহযোগিতার জন্য ঢাবি উপাচার্যের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন

    22/02/2018

    Read more...
  • ELECTION OF THE ALUMNI ASSOCIATION OF GERMAN UNIVERSITIES IN BANGLADESH

    20/02/2018

    Read more...
  • মহান একুশ উদ্যাপনের প্রস্তুতি সম্পন্ন: ঢাবি-এ নানা কর্মসূচী গ্রহণ

    20/02/2018

    Read more...
  • মহান শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাবগম্ভীর পরিবেশ বজায় রাখার জন্য ঢাবি উপাচার্যের আহ্বান

    19/02/2018

    Read more...
  • ঢাবি আন্তঃহল ভলিবল প্রতিযোগিতায় ছাত্র বিভাগে বিজয় একাত্তর হল এবং ছাত্রী বিভাগে শামসুন নাহার হল চ্যাম্পিয়ন

    19/02/2018

    Read more...
  • ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার দেয়ালসমূহে কোন ছবি পোস্টার ও ব্যানার লাগানো যাবে না

    18/02/2018

    Read more...