ঢাবি এবং হায়দ্রাবাদ বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতিতে গত ৫ অক্টোবর, ২০১৯ নয়া দিল্লির হায়দ্রাবাদ হাউসে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ভারতের হায়দ্রাবাদ বিশ্ববিদ্যালয়ের মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষর এবং বিনিময় হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এবং ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনার শ্রীমতি রিভা গাঙ্গুলী দাস উভয় প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারক স্বাক্ষর এবং বিনিময় করেন।

পাঁচ বছর মেয়াদি এই চুক্তি স্বাক্ষরের মূল লক্ষ্য হল উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমতা ও পারস্পরিক সুবিধাদানের নীতির ভিত্তিতে শিক্ষা সংক্রান্ত সহযোগিতা বৃদ্ধি করা এবং পারস্পরিক সম্পর্কের আরও উন্নয়ন ঘটানো।

এই সমঝোতা চুক্তির আওতায় সহযোগিতার মূল ক্ষেত্রগুলো হল উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষক, শিক্ষার্থী এবং তথ্য বিনিময় করা, গবেষণা ও উন্নয়ন সংক্রান্ত সহযোগিতা করা এবং পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে যৌথভাবে সিম্পোজিয়াম ও সম্মেলন আয়োজনা করা।

-----------------  
(মাহমুদ আলম)
পরিচালক
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতিতে গত ৫ অক্টোবর, ২০১৯ নয়া দিল্লির হায়দ্রাবাদ হাউসে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ভারতের হায়দ্রাবাদ বিশ্ববিদ্যালয়ের মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এবং ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনার শ্রীমতি রিভা গাঙ্গুলী দাস উভয় প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারক স্বাক্ষর এবং বিনিময় করেন। (ছবি: ঢাবি জনসংযোগ কর্তৃক সংগৃহীত)

Latest News
  • ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহকে সংবর্ধনা প্রদান

    23/09/2039

    Read more...
  • DU IBA Graduation Ceremony held

    13/10/2019

    Read more...
  • ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

    13/10/2019

    Read more...
  • DU full-fledged PR Director Mahmood Alam

    12/10/2019

    Read more...
  • DUNMUN conference begins at DU

    12/10/2019

    Read more...
  • DU IBA’s Graduation Ceremony tomorrow

    11/10/2019

    Read more...
  • আবরার ফাহাদের নির্মম হত্যাকান্ডের তীব্র নিন্দা ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী

    10/10/2019

    Read more...