জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মসূচী

যথাযোগ্য মর্যাদায় আগামী ১৫ আগস্ট ২০১৮ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালন করা হবে। স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে। 

কর্মসূচীর মধ্যে রয়েছে : আগামী ১৫ আগস্ট বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান ভবন ও হলসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও কালো পতাকা উত্তোলন, সকাল ৭:০০টায় উপাচার্যের বাসভবনে সিনেট ও সিন্ডিকেট সদস্য, ডিন, প্রভোস্ট, ওয়ার্ডেন, প্রক্টর, বিভাগীয় চেয়ারম্যান, ইনস্টিটিউটের পরিচালক, শিক্ষক এবং কর্মকর্তা-কর্মচারীগণের জমায়েত, সেখান থেকে সকাল ৭.৩০টায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের উদ্দেশে যাত্রা এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন। সকাল ১০.০০টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জীবন ও কর্মের উপর আলোচনা সভা এবং সকাল ১০.০০টায় চারুকলা অনুষদের উদ্যোগে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। 

এছাড়া, বাদ যোহর ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদুল জামিয়াসহ প্রত্যেক হল ও আবাসিক এলাকার মসজিদে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল এবং বিশ্ববিদ্যালয় এলাকার অন্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনার ব্যবস্থা গ্রহণ করা হবে। 
---------------

(মোহাম্মদ রফিকুল ইসলাম)
উপ-পরিচালক
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়
 

Upcoming Event
  • ঢাবির ৫১তম সমাবর্তন আগামী ৬ অক্টোবর

    Read more...
  • ঢাবি খ (Kha)-ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ২১ সেপ্টেম্বর

    Read more...
  • ঢাবি-এ ২৮তম নাজমা জেসমিন চৌধুরী স্মারক বক্তৃতা ১২ সেপ্টেম্বর-২০১৮

    Read more...
  • An emergency meeting of Academic Council will be held on September 9, 2018 (Sunday) at 3:30 PM

    Read more...
  • প্রধানমন্ত্রী ৭ মার্চ ভবন উদ্বোধন করবেন শনিবারঃ ঢাবি ক্যাম্পাসে নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণের কারণে ঐ সময় সর্বসাধারণকে বিকল্প রাস্তা ব্যবহারের পরামর্শ

    Read more...
  • ঢাকা বিশ্ববিদ্যালয়ে রোহিঙ্গা বিষয়ক দু’দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু আগামী শনিবার

    Read more...
  • বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে ঢাবি কলা অনুষদের অনুষ্ঠান ৩০ আগস্ট ২০১৮

    Read more...