ঢাবি পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয় পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের ২২তম ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ ও ১৬তম ব্যাচের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা আজ ৩১ জুলাই ২০১৯ বুধবার ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. শেখ নজরুল ইসলামের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এবং ইনস্টিটিউটের অনারারি অধ্যাপক ড. সাগরময় বড়ুয়া । এছাড়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক ড. নাজমা শাহীন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ নবীন ও বিদায়ী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, প্রাচীনকাল থেকেই এই ভারতবর্ষে খাদ্য ও পুষ্টি বিষয়ক জ্ঞান চর্চার সুনাম রয়েছে এবং এখনও অব্যাহত রয়েছে। পুষ্টি বিষয়ক জ্ঞান বৃদ্ধির কারণে বর্তমানে মানুষের জীবন-যাপনের ধরণ বদলে গেছে। খাদ্য ও পুষ্টি বিষয়ক গবেষণার মাধ্যমে জ্ঞান চর্চা করে এদেশের খাদ্যের পুষ্টিমান আরও বৃদ্ধির জন্য তিনি শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ইনস্টিটিউটের শিক্ষার্থীদের অংশগ্রহনে পরিবেশিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

 (মাহমুদ আলম)
পরিচালক (ভারপ্রাপ্ত)
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয় পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের ২২তম ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ ও ১৬তম ব্যাচের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা আজ ৩১ জুলাই ২০১৯ বুধবার ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. শেখ নজরুল ইসলামের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এবং ইনস্টিটিউটের অনারারি অধ্যাপক ড. সাগরময় বড়ুয়া। (ছবি: ঢাবি জনসংযোগ)
 

Latest News
  • Renowned mathematicians of different countries meet DU VC

    08/12/2019

    Read more...
  • ঢাবি ৫২তম সমাবর্তনের মহড়া অনুষ্ঠিত

    08/12/2019

    Read more...
  • ঢাবি ৫২তম সমাবর্তনস্থলে  প্রবেশ সংক্রান্ত সংশোধনী

    07/12/2019

    Read more...
  • Int’l Math Confce begins at DU

    06/12/2019

    Read more...
  • ঢাকা বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

    05/12/2019

    Read more...
  • ঢাবি ৫২তম সমাবর্তনের কস্টিউম বিতরণ আগামীকাল শুরু

    05/12/2019

    Read more...
  • ঢাবি-এ ‘মরহুম নুরুল ইসলাম স্মৃতি ফুটবল টুর্নামেন্ট’-এর পুরস্কার বিতরণ

    05/12/2019

    Read more...