করোনা (Covid-19) চিকিৎসায় ঢাকা বিশ্ববিদ্যালয় ও আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হসপিটাল-এর মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের করোনা (Covid-19) চিকিৎসাসহ সকল প্রকার জরুরি ও বহিঃবিভাগ স্বাস্থ্যসেবা প্রদানের জন্য ধানমন্ডিস্থ আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হসপিটাল-এর সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি সমঝোতা স্মারক গত ২১ জুন ২০২০ স্বাক্ষরিত হয়েছে। এই সমঝোতা চুক্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষে প্রধান মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডা: সারওয়ার জাহান মুক্তাফী এবং আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হসপিটাল-এর পক্ষে উক্ত প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর জনাব আনোয়ার হোসেন খান স্বাক্ষর করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে স্বাক্ষরিত এই চুক্তি ২১ জুন ২০২০ থেকে পরবর্তী ০১ (এক) বছর পর্যন্ত কার্যকর থাকবে। 
এই চুক্তির আওতায় আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হসপিটাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ বিশ্ববিদ্যালয় পরিবারের কারো করোনার উপসর্গ দেখা দিলে,  করোনায় আক্রান্ত হলে কিংবা অন্য কোন (Non Covid) স্বাস্থ্যসেবার প্রয়োজন হলে আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হসপিটাল প্রয়োজনীয় ও যথোপযুক্ত স্বাস্থ্যসেবা প্রদান করবে। স্বাস্থসেবা প্রদানের ক্ষেত্রে কেউ হসপিটালে ভর্তি হলে হসপিটাল কর্তৃপক্ষ সকল খরচের উপর ৩০% আর্থিক ছাড় প্রদান করবেন।
উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া এবং আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হসপিটাল-এর চেয়ারম্যান জনাব আনোয়ার হোসেন খান-এর মধ্যে গত ১৫ জুন ২০২০ এ সংক্রান্ত এক প্রাণবন্ত আলোচনা হয়।

---------------------------
(মাহমুদ আলম)
পরিচালক
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়

Latest News
  • ACU-এর কাউন্সিল সভায় ঢাবি উপাচার্য অংশগ্রহণ করবেন

    13/07/2020

    Read more...
  • অধ্যাপক ড. কাজী আবদুল ফাত্তাহ-এর মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক প্রকাশ

    13/07/2020

    Read more...
  • যমুনা গ্র‌ুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল-এর মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক প্রকাশ

    13/07/2020

    Read more...
  • ঢাবি-এ বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন

    12/07/2020

    Read more...
  • জাতিসংঘ আয়োজিত SDGs বিষয়ক আন্তর্জাতিক ভার্চুয়াল সম্মেলনে ঢাবি উপাচার্যের অংশগ্রহণ

    11/07/2020

    Read more...
  • অধ্যাপক ড. এ বি এম হোসেন-এর মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক প্রকাশ

    11/07/2020

    Read more...
  • বিশ্ব জনসংখ্যা দিবস ২০২০ এবং স্টেট অব ওয়াল্ড পপুলেশন ২০২০ এর প্রতিবেদন প্রকাশ উপলক্ষে পপুলেশন সায়েন্সেস বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং জাতিসংঘ জনসংখ্যা তহবিল (ইউনিএফপিএ) বাংলাদেশ আয়োজিত ওয়েবিনার

    11/07/2020

    Read more...